দিনাজপুরে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ২

দিনাজপুরে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ২

আলোকিতবিডি২৪: দিনাজপুরে গোয়েন্দা (ডিবি) পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে দুইজন নিহত হয়েছে। গতকাল রোববার দিবাগত রাত দেড়টার দিকে সদর উপজেলায় এ ‘বন্দুকযুদ্ধ’র ঘটনা ঘটে।

নিহতরা হলেন দিনাজপুর সদর উপজেলার সীমান্তবর্তী গ্রাম রামসাগর তাজপুর সরকারপাড়ার আবুল কাশেম কাইশা (৩০) ও রহমত আলী (৩২)। র‍্যাবের দাবি, তারা মাদক ব্যবসায়ী ছিলেন এবং তাদের বিরুদ্ধে দিনাজপুর কোতয়ালি থানায় ১৭-১৮টি মামলা রয়েছে।

'বন্দুকযুদ্ধে' ডিবির এক সহকারী উপ-পরিদর্শক (এএসআই) ও এক কনস্টেবল গুরুতর আহত হয়েছেন বলে ডিবির পক্ষ থেকে দাবি করা হয়েছে।

গোয়েন্দা (ডিবি) পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ টি এম গোলাম রসুলের ভাষ্যমতে, গোপন সংবাদের ভিত্তিতে রাতে ডিবি পুলিশের একটি টহলদল রামসাগর তাজপুর সরকারপাড়ায় রাস্তার পাশে অবস্থান নেয়। এ সময় ১০-১২ জন মাদক ব্যবসায়ীর একটি দল ভারত সীমান্ত থেকে বাংলাদেশে মাদক নিয়ে প্রবেশ করে। তাদের থামতে বলে তারা ডিবি পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে। এতে ডিবির এএসআই নাহিদ হাসান ও কনস্টেবল মাহাবুব আলম গুরুতর আহত হন। পরে ডিবিও পাল্টা গুলি ছুড়লে একপর্যায়ে মাদক ব্যবসায়ীরা পালিয়ে যায়। এ সময় ঘটনাস্থল থেকে আবুল কাশেম কাইশা ও রহমত আলীর লাশ উদ্ধার করা হয়। পরে  ময়নাতদন্তের জন্য তা দিনাজপুর এম আব্দুর রহিম মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

ডিবির ওই কর্মকর্তা আরো বলেন, বন্দুকযুদ্ধে গোয়েন্দা পুলিশের (ডিবি) সহকারী উপ-পরিদর্শক (এএসআই) নাহিদ হাসান ও কনস্টেবল মাহাবুব আলম গুরুতর আহত হয়েছে। তাঁদেরকে  দিনাজপুর এম আব্দুর রহিম মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।